যাকাতের বিধি বিধান শায়খ মতীউর রহমান মাদানী বাংলা ওয়াজ mp3 ডাউনলোড

বাংলা ওয়াজ mp3 ডাউনলোড
যাকাতের বিধি বিধান - শায়খ মতীউর রহমান মাদানী বাংলা ওয়াজ mp3 ডাউনলোড
আস্‌সালামু-আলাইকুম। আজকে আপনাদের জন্য নিয়ে এলাম শায়খ মতিউর রহমান মাদানী বাংলা ওয়াজ mp3 free download 'যাকাতের বিধি বিধান'  সম্পর্কে। আগের পোস্টে আপনারা মতিউর রহমানের বাংলা ওয়াজ ২০১৮ mp3 লেকচার গুলি ডাউনলোড করেছেন।আজ মতিউর রহমান মাদানী অডিও লেকচার ২০১৯ mp3 গুলি নিয়ে এলাম।

আজকের বাংলা ওয়াজ মহফিল -এর বিস্তারিত আলোচ্য বিষয় হল 'যাকাতের বিধি বিধান'। এই মতিউর রহমান নতুন বাংলা ওয়াজ অডিও গুলি শুনে আপনি যে সমস্ত বিষয়গুলি জানতে পারবেন সেগুলি হলঃ- যাকাত কি, যাকাত দেওয়ার নিয়ম, যাকাত কাদের উপর ফরজ, যাকাত কখন ফরজ হয়, যাকাত সম্পর্কে কুরআনের আয়াত কি, যাকাত হিসাব করার নিয়ম কি, যাকাতের ফজিলত, যাকাতের গুরুত্ব ও তাৎপর্য, যাকাতের মাসালা মাসায়েল, স্বর্ণের যাকাত দেওয়ার নিয়ম, যাকাত ফরজ হওয়ার শর্ত কয়টি ইত্যাদি এরকম আরও একাধিক বিষয়।

বর্তমানে বাংলা ভাষায় ইসলামের বিভিন্ন বিষয়ের উপর কুরআন ও সহীহ হাদিসের আলোকে বক্তব্য দেওয়া কয়েকজন খ্যাতিসম্পন্ন বক্তাদের মধ্যে শেইখ মতিউর রহমান মাদানি হলেন অন্যতম। আজ নিয়ে এলাম তাঁরই দেওয়া 'যাকাত' সম্পর্কে এবছরের বক্তব্যগুলির সংকলন বাংলা ওয়াজ mp3 ডাউনলোড : যাকাতের বিধি বিধান শিরোনামে। 

মতিউর রহমান মাদানি সাহেব ইসলামিক স্যাটেলাইট টিভি চ্যানেল পিস টিভি বাংলা এবং সৌদি আরবের Islamic Cultural Center Dammam -এ নিয়মিত এবং ধারাবাহিক ভাবে ইসলামের বিভিন্ন দিক যেমন তাওহীদ, সালাত, রমজান, হজ্জ, জাকাত, জান্নাত, জাহান্নাম, ইসলামিক অর্থনীতি, জীবনব্যবস্থা, ইত্যাদির উপর বিস্তারিত আলোকপাত করে ন। তাঁর দেওয়া সমস্ত বক্তব্যগুলি একত্রিত করলে বক্তব্যের সংখ্যা ২০০০ ছাড়িয়ে যাবে। ইচ্ছা আছে তাঁর সমস্ত বক্তব্যগুলি এই ব্লগে আপলোড করা হবে ইনশাআল্লাহ্‌। 

আজকের এই পোস্টে তিনি বর্তমানের যে সমস্ত বক্তব্য দিচ্ছেন সেইগুলি আপলোড করা হবে mp3 Format -এ। আপনাদের কাছে একান্ত অনুরোধ, আপনারা তাঁর বক্তব্যগুলি ডাউনলোড করে আপনার পরিবার, আত্মীয়, বন্ধুবান্ধব, প্রতিবেশীদের মাঝে ছড়িয়ে দিন যাতে করে সবাই ইসলামের বিভিন্ন বিষয়গুলির ব্যপারে সঠিক জ্ঞান অর্জন করতে পারে এবং নিজের জীবনে তা ভালোভাবে আমল করতে পারে। আর সবশেষে একটাই কথা বলব আপনারা আমার জন্য দুয়া করবেন। আল্লাহ্‌ সবাইকে সুস্থ রাখুন। আমীন। 


যাকাতের বিধি বিধান - শায়খ মতীউর রহমান মাদানী 

  1. যাকাতের বিধি বিধান পর্ব ১ - শায়খ মতীউর রহমান মাদানী
  2. যাকাতের বিধি বিধান পর্ব ২ - শায়খ মতীউর রহমান মাদানী
  3. যাকাতের বিধি বিধান পর্ব ৩ - শায়খ মতীউর রহমান মাদানী
  4. যাকাতের বিধি বিধান পর্ব ৪ - শায়খ মতীউর রহমান মাদানী
  5. যাকাতের বিধি বিধান পর্ব ৫ - শায়খ মতীউর রহমান মাদানী
  6. যাকাতের বিধি বিধান পর্ব ৬ - শায়খ মতীউর রহমান মাদানী
  7. যাকাতের বিধি বিধান পর্ব ৭ - শায়খ মতীউর রহমান মাদানী
  8. যাকাতের বিধি বিধান পর্ব ৮ - শায়খ মতীউর রহমান মাদানী
  9. যাকাতের বিধি বিধান পর্ব ৯ - শায়খ মতীউর রহমান মাদানী 

আপনি কি মতিউর রহমান সাহেবের আরও mp3 বক্তব্য ডাউনলোড করতে চান?   

প্রিয় বন্ধুরা, উক্ত পোস্টটি ছাড়াও এই ব্লগে মতিউর রহমান মাদানী সাহেবের বক্তব্যগুলি নিয়ে আরও ১৩টি পোস্ট করা হয়েছে। সেই পোষ্টগুলিতেও মতিউর রহমান মাদানী সাহেবের ইসলাম সম্পর্কে দেওয়া বিভিন্ন তথ্যবহুল মূল্যবান বক্তব্যগুলি আপলোড করা হয়েছে। আপনরা চাইলে সেই বক্তব্যগুলিও অনায়াসেই ডাউনলোড করতে পারবেন। নিম্নে সেই পোস্টগুলির লিঙ্ক দেওয়া হল। 

  1. কিতাবুত তাওহীদ (সর্বমোট ৫৩টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)।
  2. নবীদের জীবনী, জান্নাত, জাহান্নাম, তাবলীগ জামাত, চড়মনাই পীরের তরিকা, দেলওয়ার হোসেন সায়েদি, বিভিন্ন প্রশ্ন উত্তর ইত্যাদি (সর্বমোট ৩৮টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)। 
  3. হজ্জের বিভিন্ন বিষয় সম্পর্কিত বক্তব্য (সর্বমোট ১০টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)। 
  4. আক্কীদা আল ওয়াসেত্বীয়া (সর্বমোট ৩০টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)।
  5. কুরআনের বাংলা তাফসীর মতিউর রহমান মাদানী (ডাউনলোড)। 
  6. ২০১৬-২০১৭ সালের বক্তব্যসমূহ মতিউর রহমান মাদানি (ডাউনলোড)। 
  7. ২০১৮ সালের বক্তব্যসমূহ শায়খ মতিউর রহমান মাদানী (ডাউনলোড)। 
  8. ২০১৯ সালের বক্তব্যসমূহ শায়খ মতিউর রহমান মাদানী (ডাউনলোড)।
  9. ২০২০ সালের বক্তব্যসমূহ শায়খ মতিউর রহমান মাদানী (ডাউনলোড)।
  10. নামায শিক্ষা (যাদুল মাদ্‌) (সর্বমোট ১২টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)।
  11. বাংলা বুখারি শরীফ (সর্বমোট ১২টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)। 
  12. রমজান ও সিয়াম (সর্বমোট ২১টি mp3 বক্তব্য) মতিউর রহমান মাদানী (ডাউনলোড)। 
  13. কুরবানির বিভিন্ন বিষয় সম্পর্কিত বক্তব্যসমূহ মতিউর রহমান মাদানী (ডাউনলোড)।  

আপনিও হোন ইসলামের প্রচারক

এই ব্লগের বিষয়বস্তু অপরিবর্তিত রেখে এবং পোস্টের লিঙ্ক উল্লেখ করে আপনি আপনার ব্লগ, ওয়েবসাইট, Facebook, Whatsapp, Twitter, Pinarest, Email -এ ব্লগের বিভিন্ন পোস্টগুলি সবার মাঝে ছড়িয়ে দিয়ে আপনিও ইসলামের প্রচারক হয়ে উঠতে পারেন। নবী করিম (সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন -  
কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা [সহীহ্ মুসলিম:২৬৭৪]